সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ০৮:২৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর

করোনা উপসর্গে ৫ দিনের ব্যবধানে বড় ভাইয়ের মৃত্যু

আরিফুর রহমান স্বপন, কুমিল্লা: কুমিল্লার লাকসামে করোনা উপসর্গ নিয়ে ছোট ভাইয়ের পর এবার মৃত্যু হয়েছে বড় ভাইয়ের। ছোট ভাইয়ের মৃত্যুর ৫ দিনের ব্যবধানে আজ বৃহস্পতিবার বড় ভাইও মারা গেছেন। লাকসাম পৌরসভার দক্ষিণ বিনই গ্রামে এ হৃদয় বিদারক ঘটনা ঘটছে।

এলাকবাসী ও পারিবারিক সূত্রে জানা গেছে, এই গ্রামের আবদুল হাকিম (৬৫) গত কয়েকদিন থেকে জ্বর, কাশি ও শ্বাসকষ্টসহ করোনা উপসর্গ নিয়ে স্থানীয় চিকিৎসকের পরামর্শে ঔষধ সেবন করেন। কিন্তু অবস্থার পরিবর্তন না হওয়ায় গতকাল বুধবার চিকিৎসকের পরামর্শে স্থানীয় একটি প্রাইভেট ক্লিনিকে প্যাথলজিক্যাল পরীক্ষা-নিরীক্ষা করান। হঠাৎ শ্বাসকষ্ট বেড়ে গিয়ে আজ বৃহস্পতিবার ভোর সাড়ে ৫ টায় তিনি নিজ বাড়িতে মারা যান। পরে দুপুর সাড়ে ১২টার দিকে বিশ্বস্বাস্থ্য সংস্থার গাইডলাইন অনুসারে অত্যন্ত সতর্কতার সঙ্গে তাঁর মরদেহ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

এদিকে গত শনিবার (৬ জুন) বেলা ১১টার দিকে আবদুল হাকিমের ছোট ভাই আবুল বাশার ওরপে বাদশা মিয়া করোনা উপসর্গ নিয়ে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মারা যাওয়ার পূর্বে বৃহস্পতিবার (৪ জুন) তার নমুনা সংগ্রহ করে পাঠানো হলেও ল্যাবের ত্রুটিজনিত কারণে এখনো রিপোর্ট আসেনি।

লাকসাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আবদুল আলী মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, করোনা উপসর্গ নিয়ে ৫ দিনের ব্যবধানে দুই সহোদর মারা গেলেও তাদের পরিবারের কেউ স্বাস্থ্যবিধি মেনে চলছে না। এতে এলাকাজুড়ে আতঙ্ক দেখা দিয়েছে। ফলে এলাকাবাসীর নিরাপত্তার স্বার্থে আজ তাদের বাড়ি লকডাউন করা হয়েছে। এ ছাড়া মৃত আবদুল হাকিমের নমুনা সংগ্রহ করে কুমিল্লা মেডিক্যাল কলেজ (কুমেক) হাসপাতাল ল্যাবে পাঠানো হয়েছে। রিপোর্ট আসলে করোনা ভাইরাস ছিল কিনা তা নিশ্চিত হওয়া যাবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com